রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪  |   ৩৭ °সে

প্রকাশ : ০৫ ডিসেম্বর ২০২৩, ০১:৩৬

শাহজাহানের সমাবেশে একপাশে আ’লীগ, অন্যপাশে বন্দুক হাতে বিএনপি নেতা

শাহজাহানের সমাবেশে একপাশে আ’লীগ, অন্যপাশে বন্দুক হাতে বিএনপি নেতা
অনলাইন ডেস্ক

একপাশে আওয়ামী লীগ, অন্যপাশে বিএনপির নেতাকর্মীদের নিয়ে সমাবেশ করেছেন ঝালকাঠি-১ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ব্যারিস্টার মুহাম্মদ শাহজাহান ওমর বীরউত্তম।

সোমবার (৪ ডিসেম্বর) বেলা ১১টায় কাঁঠালিয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে এ সমাবেশের আয়োজন করে উপজেলা আওয়ামী লীগ। এসময় সমাবেশে উপস্থিত নেতাকর্মীদের সঙ্গে কাঁঠালিয়া উপজেলা বিএনপির সভাপতি আব্দুল জলিল মিয়াজী ও সাধারণ সম্পাদক জাকির হোসেন কবিরকে পরিচয় করিয়ে দেন শাহজাহান ওমর।

সমাবেশে একটি বন্দুক নিয়ে শাহজাহান ওমরের পাশে বসা ছিলেন আব্দুল জলিল মিয়াজী। এ ঘটনায় শাহজাহান ওমরকে শোকজ করেছে নির্বাচনী অপরাধ অনুসন্ধান টিম। কমিটির দায়িত্বপ্রাপ্ত বিচারক সিনিয়র সহকারী জজ পল্লবেশ কুমার কুণ্ডু এ আদেশ দেন। একইসঙ্গে তার বিরুদ্ধে কেন আইনগত ব্যবস্থা নেওয়াসহ নির্বাচন কমিশনে রিপোর্ট পাঠানো হবে না, সে মর্মে বুধবারের (৬ ডিসেম্বর) মধ্যে শোকজের জবাব দিতে বলা হয়েছে।

নির্বাচন কমিশনের বিধিমালা অনুযায়ী কেউ আচরণ লঙ্ঘন করলে তদন্ত করে ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নেছার উদ্দিন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, মনোনয়নপত্র বৈধ হওয়ার পরে এই প্রথম নির্বাচনী এলাকায় যান শাহজাহান ওমর। এ উপলক্ষে আয়োজন করা হয় সমাবেশের। সেখানে উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন শাহজাহান ওমর। সমাবেশে ওমরের বামপাশে উপজেলা বিএনপির সভাপতি আব্দুল জলিল মিয়াজী ও সাধারণ সম্পাদক জাকির হোসেন কবির হাওলাদার চেয়ারে বসা ছিলেন। অন্যদিকে ডানপাশে দাঁড়িয়ে ছিলেন কাঁঠালিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক আহ্বায়ক ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম কিবরিয়া সিকদার, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আবুল বসার বাদশা, শৌলজালিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা মাহমুদ হোসেন রিপন।

গত ২৯ নভেম্বর কারাগার থেকে মুক্তি পান শাহজাহান ওমর। ৩০ নভেম্বর তিনি গণভবনে গিয়ে শেখ হাসিনার সঙ্গে দেখা করে আওয়ামী লীগের মনোনয়ন নেন। এ খবরে শাহজাহান ওমরকে বিএনপির ভাইস চেয়ারম্যানসহ সবধরনের পদ থেকে বহিষ্কার করা হয়। রোববার (৩ ডিসেম্বর) ঝালকাঠির রিটার্নিং কর্মকর্তা তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়