রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪  |   ২৮ °সে

প্রকাশ : ২০ জানুয়ারি ২০২৪, ০৬:২৫

৫০ বছরের ময়লা পরিষ্কার করেই সাঁতার কাটলেন ব্যারিস্টার সুমন

৫০ বছরের ময়লা পরিষ্কার করেই সাঁতার কাটলেন ব্যারিস্টার সুমন
অনলাইন ডেস্ক

সংসদ সদস্য নির্বাচিত হয়েই নিজ শহরের পরিত্যক্ত খোয়াই নদী পরিষ্কারের মধ্যদিয়ে সামাজিক কাজ শুরু করেছেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

শুক্রবার (১৯ জানুয়ারি) তার উদ্যোগে হবিগঞ্জের চুনারুঘাট পৌর এলাকায় খোয়াই নদীতে জমে থাকা ৫০ বছরের আবর্জনা পরিষ্কার করা হয়। এতে সহায়তা করেছেন বিডি ক্লিন নামের স্বেচ্ছাসেবী সংগঠনের অন্তত ৬০০ কর্মী। নদীটি পরিষ্কার করার পর সাঁতার কাটেন ও নৌকা চালান ব্যারিস্টার সুমন।

এসময় এমপি সুমন বলেন, স্বপ্ন ছিল পরিত্যক্ত খোয়াই নদীতে নৌকায় চড়বো। ময়লা পরিষ্কার করে এখানে নিজে নৌকায় চড়বো, মানুষকে চড়াবো। এখন আমার সে স্বপ্ন সফল হয়েছে। এজন্য বিডি ক্লিনকে ধন্যবাদ জানান তিনি।

ব্যারিস্টার সুমন বলেন, ‘স্বপ্নের কথা বলা সহজ কিন্তু স্বপ্নের পথে নেমে এ ময়লা পরিষ্কার করতে আমার অন্যরকম অভিজ্ঞতা হয়েছে। অন্যের ময়লা মানুষ নিজের মনে করে কীভাবে পরিষ্কার করতে পারে তার একটি অন্যরকম ধারণা পেলাম। আমি সবাইকে বলবো, স্বপ্নের কথা না বলে স্বপ্ন বাস্তবায়নের পথে আসেন। তখনই একদিন আপনি সোনার বাংলা বানাতে পারবেন।’

তিনি বলেন, ‘আজ কত মানুষ দেখতে এসেছেন। তাদের ময়লা বাইরের মানুষ এসে পরিষ্কার করে দিয়ে গেলো। আমি এলাকার মানুষকে বলেছি, আগামী তিন বছরের মধ্যে চুনারুঘাট ও মাধবপুরকে একটি পর্যটন নগরী বানাতে চাই। আমি দেখাতে চাই একটি সঠিক নেতৃত্বের অধীনে এলে একটি এলাকা কত দ্রুত এগিয়ে যেতে পারে।’

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়