শনিবার, ১৮ মে, ২০২৪  |   ২৮ °সে

প্রকাশ : ২৫ জুন ২০২২, ১০:১০

প্রধানমন্ত্রীকে বরণে পদ্মার পাড়ে প্রস্তুত লাল-সবুজের ৮০ নৌকা

প্রধানমন্ত্রীকে বরণে পদ্মার পাড়ে প্রস্তুত লাল-সবুজের ৮০ নৌকা
অনলাইন ডেস্ক

দীর্ঘদিনের অপেক্ষার অবসান ঘটতে যাচ্ছে দক্ষিণাঞ্চলের মানুষের। উদ্বোধন হতে যাচ্ছে ১৭ কোটি মানুষের স্বপ্নের পদ্মা সেতু। ফেরি, লঞ্চ, স্পিড বোট কিংবা ট্রলারে চড়ে জীবনের ঝুঁকি নিয়ে খরস্রোতা প্রমত্তা পদ্মা পাড়ি দেওয়ার দিন শেষ হচ্ছে। ‍ভোগান্তি ছাড়াই দক্ষিণ ও দক্ষিণ পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষ পাড়ি দেবে পদ্মা।

আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতুর উদ্বোধন করবেন। প্রধানমন্ত্রীকে বরণ করতে প্রমত্তা পদ্মার পাড়ে লাল-সবুজের ৮০টি নৌকা প্রস্তুত করা হয়েছে।পদ্মার দুই পাড় সেজেছে লাল সবুজের রঙে। সেতুটির জমকালো উদ্বোধন উপলক্ষে সারা দেশে উৎসবের আমেজ বিরাজ করছে।

উদ্বোধন উপলক্ষে ভোর থেকেই জনসভায় আসতে শুরু করেছে মানুষ। ভিড় জমিয়েছেন দক্ষিণাঞ্চলের ২১ জেলাসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা লাখো জনতা। এদিকে প্রধানমন্ত্রীর জনসভাকে কেন্দ্র করে পুরো মাদারীপুরসহ আশেপাশের বেশ কয়েকটি জেলায় উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

ভোর থেকে ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসওয়ের শিবচরের অংশ ও বিভিন্ন আঞ্চলিক সড়ক দিয়ে মিছিলে-স্লোগানে উজ্জীবিত নেতাকর্মীদের স্রোত জনসভাস্থলের দিকে এগিয়ে যাচ্ছে। লাল-সবুজের টি-শার্ট ও মাথায় ক্যাপ পরে পায়ে হেঁটে বা পিকআপ ভ্যান, ট্রাক ও বাসযোগে বিভিন্ন সড়ক ধরে ঘাটের দিকে আসছেন নেতাকর্মীরা। মিছিলে বিভিন্ন থানা, ওয়ার্ড ও ইউনিয়নের আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, শ্রমিক লীগের নেতা-কর্মী-সমর্থকরা আছেন।

সূত্র: আরটিভি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়