সোমবার, ১৫ জুলাই, ২০২৪  |   ২৯ °সে

প্রকাশ : ১৫ নভেম্বর ২০২৩, ০০:৫৩

ব্রাজিলের গোল উৎসবের দিন জিতলো আর্জেন্টিনাও

ব্রাজিলের গোল উৎসবের দিন জিতলো আর্জেন্টিনাও
অনলাইন ডেস্ক

বিশ্বের দুই জনপ্রিয় দল ব্রাজিল ও আর্জেন্টিনার অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে সূচনা হয়েছিল একই রকম। ব্রাজিল হেরেছিল ইরানের কাছে, আর্জেন্টিনাকে হারিয়েছিল সেনেগাল। দুই দল একই দিনে ফিরেছে জয়ে।

ইন্দোনেশিয়ায় চলতি যুবাদের এই বিশ্বকাপে মঙ্গলবার বিকেলে নিউ ক্যালেডোনিয়ার জালে গোল উৎসব করেছে ব্রাজিল। জিতেছে ৯-০ গোলে। রাতে আর্জেন্টিনা ৩-১ গোলে হারিয়েছে জাপানকে।

৮ মিনিটের মধ্যে ২ গোলে লিড নিয়ে ম্যাচ নিজেদের দিকে ঝুলিয়ে দিয়েছিল আর্জেন্টিনা। পঞ্চম মিনিটে ইসেভেরি ক্লাউদিয়ো এবং তার ৩ মিনিট পর আকুনা গোল করেন।

৫০ মিনিটে ব্যবধান কমিয়েছিল এশিয়ার দেশ জাপান। তাকাওয়াকার গোল জাপানি যুবাদের ম্যাচে ফেরার আশা জাগিয়েছিল। তবে গোল আর করতে পারেনি। উল্টো ইনজুরি সময়ের নবম মিনিটে গোল করে ব্যবধান বাড়িয়ে নেয় আর্জেন্টিনা। শেষ গোলটি করেছেন রবার্ট অগাস্টিন।

জাপান ১-০ গোলে পোল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপ শুরু করেছিল। এ হারের পরও তাদের সম্ভাবনা টিকে আছে। আর জয়ে সম্ভাবনা তৈরি হলো মেসিদের উত্তরসূরিদের। মঙ্গলবার 'ডি' গ্রুপের অন্য ম্যাচে সেনেগাল ৪-১ গোলে পোল্যান্ডকে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে ওঠার রাস্তা প্রায় তৈরি করে ফেলেছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়