মঙ্গলবার, ৩০ মে, ২০২৩  |   ৩৪ °সে

প্রকাশ : ২৬ মার্চ ২০২৩, ০১:২৩

ইব্রার ফেরাকে ম্লান করে দিলো লুকাকুর হ্যাটট্রিক

ইব্রার ফেরাকে ম্লান করে দিলো লুকাকুর হ্যাটট্রিক
অনলাইন ডেস্ক

একদিকে কিলিয়ান এমবাপের জোড়া গোল। অন্যদিকে রোমেলু লুকাকুর হ্যাটট্রিক। দেশের জার্সিতে তারকা ফুটবলাররা যেন একে অপরকে ছাড়িয়ে যাচ্ছেন। এমবাপের দুরন্ত পারফরম্যান্সের রাতে দুর্ধর্ষ এক হ্যাটট্রিক করেছেন লুকাকু। তার এই হ্যাটট্রিকে সুইডেনের বিপক্ষে বেলজিয়ামও জয় পেয়েছে ৩-০ গোলের ব্যবধানে।

৪১ বছর বয়সেও আন্তর্জাতিক ফুটবল খেললেন সুইডিশ তারকা জ্লাতান ইব্রাহিমোভিচ। দীর্ঘ সময় অনুপস্থিত থাকার পর জাতীয় দলে ফিরেছেন ইব্রা; কিন্তু তার এই ফেরাকে পুরোপুরি ম্লান করে দিয়েছেন রোমেলু লুকাকু। তবে, ইব্রাহিমোভিচকে সেরা একাদশে রাখেননি সুইডিশ কোচ। তাকে মাঠে নামিয়েছেন ৭৩তম মিনিটে, আলেকজান্ডার আইজ্যাকের পরিবর্তে।

বিশ্বকাপের পর কোচ পাল্টেছে বেলজিয়ামের। রবার্তো মার্টিনেজের পরিবর্তে নতুন কোচ হিসেবে দায়িত্ব নিয়েছেন ডোমেনিকো তেদেস্কো। তার অধীনে প্রথম ম্যাচ খেলতে নেমেই ইউরো বাছাই পর্বে ‘এফ’-এ দুর্দান্ত এক জয় পেলো বেলজিয়ানরা। সে সঙ্গে কাতার বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নেয়ার কারণে যে ক্ষত তৈরি হয়েছিলো, তা থেকে বাউন্সব্যাকের ক্ষেত্রে একটা দারুণ সূচনা হলো বেলজিয়ামের।

১৫তম মিনিটেই সুইডেন প্রায় গোল দিয়ে ফেলেছিলো। কিন্তু শেষ মুহূর্তে থিবো কুর্তোয়া বলতে গেলে একেবারে লাইনের ওপর থেকেই বলটিকে ফেরান এবং বাঁচিয়ে দেন বেলজিয়ামকে।

ম্যাচে ৩৫তম মিনিটে ডেডলক ভাঙেন রোমেলু লুকাকু। প্রথমার্ধ ১-০ গোলেই শেষ হয় বেলজিয়াম এবং সুইডেনের। এরপর ম্যাচের দ্বিতীয়ার্ধে গিয়ে আরও দুটি গোল করেন লুকাকু। ৪৯তম মিনিট দ্বিতীয় গোল করেন তিনি। ৭৩তম মিনিটে ইব্রাহিমোভিচ মাঠে নেমেও দলের জন্য কোনো অবদান রাখতে পারেননি। বরং, তিনি মাঠে নামার ৯ম মিনিটেই (৮২তম মিনিটে) তৃতীয় গোল হজম করে সুইডেন।

এমন একটি জয়ের পর তেদেস্কো বলেন, ‘তিন পয়েন্ট পাওয়া এবং তিন গোল করা, কোনোটাই সহজ নয়।’

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়